ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই, ৩ গরুর প্রাণহানি 

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে এক দিনমজুর পরিবারের বসত ঘরসহ গোয়াল ঘরে থাকা ৩টি গরু পুড়ে অঙ্গার হয়ে গেছে। এতে ওই কৃষকের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা মো: আইয়ুব বসতঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের দরবেশকাটা পশ্চিম পাড়ার বাসিন্দা নাজেম উদ্দিন দুদু’র পুত্র মো: আইয়ুব পেশায় একজন দিনমজুর। দিনমজুর আইয়ুব তার স্ত্রী, ৪ সন্তান নিয়ে ১টি ছোট্ট ঘরে গাদাগাদি করে কোন রখম বসবাস করতো। বসতঘর লাগোয়া ছিল গরুর গোয়াল ঘর। বৈদ্যুতিক শক সার্কিটের কারণে অগ্নিকান্ডের সূত্রপাত হলে মুহূর্তে আগুনের লেলিহান শিখা গোয়াল ঘর ও গরুর খড়ের গাদায় ছড়িয়ে পড়ে। এতে বসতঘর থেকে তার সন্তানদের প্রাণে রক্ষা করলেও গোয়াল ঘরে থাকা ৩টি গরুকে প্রাণে রক্ষা করতে পারেনি।
খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশনের একদল কর্মী ঘটনাস্থলে পৌঁছার আগেই দিনমজুর আইয়ুবের সহায় সম্বল আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি স্থানীয় ইউপি চেয়ারম্যান আমাকে অবহিত করেছেন। ঘটনাস্থল পরিদর্শনে করে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য শুকনো খাবার ও শীতবস্ত্র তুলে দেয়া হবে।

পাঠকের মতামত: